বেতবুনিয়ায় বুকে গুলি চালিয়ে পুলিশ সদস্যের আত্মহত্যার চেষ্ঠা


নিজস্ব প্রতিবেদক    |    ১০:১৪ পিএম, ২০২৩-১১-১৮

বেতবুনিয়ায় বুকে গুলি চালিয়ে পুলিশ সদস্যের আত্মহত্যার চেষ্ঠা

কাউখালী উপজেলার বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্রে এক পুলিশ সদস্য নিজের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। শনিবার(১৮ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেছেন বুকে গুলিতে আহত পুলিশ সদস্য (কং নং/২৮৭৩) মোঃ মোতাহের হোসেনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। বর্তমানে অপারেশন থিয়েটারে অপারেশন করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে এই ঘটনার খবর পাওয়ার পরপরই রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

পুলিশ সুত্র জানা যায়, আজ শনিবার বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রের পাহাড়ের উপর টাওয়ার পোষ্টে দায়িত্ব পালন করে আসছিলো। পাহাড়ের উপর পুলিশ সদস্যদের থাকার জন্য ব্যারাকও রয়েছে। দায়িত্ব পালন শেষে নিজ রুমে তাহার বিছানায় বসে কনস্টেবল মোতাহার হোসেন নিজের নিকট থাকা রাইফেল দিয়ে বুকের ডান পাশের্^ একটি গুলি করে। গুলির শব্দ পেয়ে সাথে থাকা অন্যান্য পুলিশ সদস্যরা এগিয়ে গিয়ে তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে পাশ^র্বতি রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত এ পুলিশ সদস্য (কং নং/২৮৭৩) মোঃ মোতাহের হোসেন, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার মদ্যমনা পাড়ার মৃত শীষ মোহাম্মদের ছেলে বলে জানাযায়।

পুলিশ সুত্র জানায় আত্যহত্যার চেষ্টাকারী পুলিশ সদস্য মোতাহের হোসেন পারিবারিক সমস্যার কারণে ঘটনাটি ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে জানাগেছে। স্ত্রীর সঙ্গে বিগত দুদিন যাবৎ বাক-বিতন্ডা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

রাত পৌনে নয়টায় এ রিপোট লেখার সময় কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থান করছেন জানিয়ে মুঠো ফোনে জানিয়েছেন গুলিতে আহত পুলিশ সদস্যর এখনো অপারেশন চলছে, তবে গুলি বুক ভেদ করে বের হয়ে যাওয়ায় বুকের ভিতর থেকে রক্তক্ষরন হয়ে অনেক ক্ষতের সৃষ্টি হয়েছে বিধায় এখনো শংকামুক্ত নয়।